October 7, 2024, 6:34 pm

সংবাদ শিরোনাম
মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী

ছন্দে ফিরেছেন অর্ষা

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

অভিনয়ে সরব হয়েছেন লাক্সতারকা নাজিয়া হক অর্ষা। শুটিং শুটিংয়ে দিন পার করছেন তিনি। একের পর এক খ- নাটক ও ধারাবাহিকে কাজের মাধ্যমে রীতিমতো ছন্দে ফিরেছেন। প্রতিটি নাটকেই তিনি ব্যতিক্রমী চরিত্রে রূপদান করেছেন। তাই অভিনয় করেও বেশ তৃপ্ত অর্ষা।

চলতি মাসে তিনটি খ- নাটকে অভিনয় করেছেন। নাটকগুলোর নাম ‘মুক্তযুদ্ধ জাদুঘর’, ‘নেকলেস’ ও ‘টিকেট কাউন্টার’। এক নাটকের চরিত্রের সঙ্গে অন্য নাটকের চরিত্রের কোনো সাদৃশ্য নেই।

এ প্রসঙ্গে অর্ষা বলেন, ‘পড়াশোনা শেষ। এখন নিয়মিত অভিনয় করছি। এখন অভিনয়কে ঘিরেই আমার সব ধ্যানজ্ঞান। সম্প্রতি আমার অভিনীত তিনটি খ- নাটকের চরিত্রই বৈচিত্র্যময়। কারণ একঘেয়েমি চরিত্রে রূপদান করতে আমি মোটেও স্বাচ্ছন্দ্যবোধ করি না।

এক কথায় বলতে, মনের মতো গল্প ও চরিত্র পেলে খ- নাটক কিংবা ধারাবাহিক যেকোনটাতেই অভিনয় করতে সদা প্রস্তুত রয়েছি।’

‘মুক্তযুদ্ধ জাদুঘর’ নাটকটি পরিচালনা করেছেন অরম্নন চৌধুরী। নাটকটি বিজয় দিবস উপলক্ষে চ্যানেল আইতে প্রচার হবে। এ নাটকের গল্প প্রসঙ্গে অর্ষা বলেন, ‘এতে আমাদের মহান মুক্তিযুদ্ধ নিয়ে দুই প্রজন্মের মানুষের যে চিন্ত্মা-ভাবনার পার্থক্য, তা উঠে এসেছে।

এখানে আমি একজন প্রকৌশলী। বাবা ও চাচারা আমাদের বিশাল একটি সম্পত্তি কোনো কাজে না লাগিয়ে দীর্ঘদিন ফেলে রেখেছেন। আমি ওটাকে কাজে লাগাতে চাইলে তারা আসল কারণ খুলে বলেন। এর মাধ্যমে ১৯৭১ সালের একটি ঘটনা উঠে আসে।

তাই এই স্মৃতিটুকু বিনষ্ট হতে দিতে চান না। পরে আমিও সেই সত্য অনুধাবন করতে পারি।’

অনিক কু- পরিচালিত ‘নেকলেস’ নাটকে অর্ষা একজন সন্দেহপ্রবণ গৃহিণীর চরিত্রে রূপদান করেছেন। এতে তার স্বামীর ভূমিকায় রয়েছেন সজল। এই নাটকের গল্পে অর্ষা সজলকে তার ব্যক্তিগত সহকারী রম্নহির সঙ্গে অনৈতিক সম্পর্ক আছে বলে সন্দেহ করতে দেখা যাবে।

এ ছাড়া নিয়াজ মাহবুব পরিচালিত টিকেট কাউন্টার নাটকে অর্ষাকে গ্রামের একজন অর্ধশিক্ষিত মেয়ের চরিত্রে দেখা যাবে। এতে তার স্বামীর ভূমিকায় রয়েছেন নন্দিত অভিনেতা মামুনুর রশীদ।

খ- নাটক ছাড়াও বর্তমানে তিনটি ধারাবাহিক নাটকের কাজেও ব্যস্ত্ম রয়েছেন অর্ষা। সেগুলো হলো এটিএন বাংলায় প্রচারিত ‘লাইফ ইন এ মেট্রো’, বাংলাভিশনে প্রচারিত সকাল আহমেদ পরিচালিত ‘বাবুই পাখির বাসা’ ও এনটিভিতে প্রচারিত সোহেল আরমানের পরিচালনায় ‘জলরং’।

এর মধ্যে ‘জলরং’ ধারাবাহিক নাটকটি করে বেশ সাড়া পাচ্ছেন তিনি। এ প্রসঙ্গে অর্ষা বলেন, ‘এই ধারাবাহিকে কয়েকটি সময়কে একসঙ্গে দেখানো হয়েছে। এতে আমি ষাটের দশকের একটি মেয়ে, আমজাদ হোসেনের তরম্নণ বেলার প্রেমিকা।’

আগামী মাসে সকাল আহমেদ ও সুমন আনোয়ারের আরও দুটি নতুন ধারাবাহিক নাটকে কাজের কথা রয়েছে অর্ষার। এর মধ্যে আগামি ৪ ডিসেম্বর থেকে শ্রীমঙ্গলে শুটিং শুরম্ন করবেন সুমন আনোয়ারের নাটকে। এই পরিচালকের সঙ্গে অর্ষা এই প্রথম কাজ করতে যাচ্ছেন।

নাটকের বাইরে সম্প্রতি অভিনেতা রওনক হাসানের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের অভিনয় করেছেন এই লাক্সকন্যা। ‘ভালো মেয়ে খারাপ মেয়ে’ শিরোনামের এ শর্টফিল্মে তার সহশিল্পী রওনক হাসান, আজাদ আবুল কালাম, জয়ন্ত্ম চট্টোপাধ্যায় ও সমাপ্তি মাশুক।

একটি ভালো মেয়ে জীবন সংগ্রামে টিকে থাকতে গিয়ে সমাজের চাপে পড়ে কিভাবে খারাপ হয়ে যায় এতে সেই গল্পই তুলে ধরা হয়েছে।

Share Button

     এ জাতীয় আরো খবর